মিন্টু কে সভাপতি ও সুজন কে সাধারণ সম্পাদক করে বরিশাল বিভাগ সমিতির কার্যকরী পরিষদের আংশিক কমিটি ঘোষণা।

ডেক্স রিপোর্টঃ রোমে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের নিয়ে একটি শক্তিশালী বাঙালী কমিউনিটি গঠনের পাশাপাশি অধিকার আদায়ের বিভিন্ন আন্দোলন ও সংগ্রামে অগ্রণী ভূমিকা রেখেছে বরিশাল বিভাগ সমিতি। এই ধারাবাহিক কার্যক্রম কে আরো বেশী গতিশীল ও সাফল্য মণ্ডিত করার লক্ষে ই বরিশাল বিভাগ সমিতি কার্যকরী পরিষদের আংশিক কমিটি ঘোষণা করে। ২২ জুলাই রবিবার ইটালীর রাজধানী রোমের স্থানীয় একটি রেস্টুরেন্টের হল রুমে বরিশাল বিভাগ সমিতি এই অনুষ্ঠানের বরিশাল বিভাগ সমিতির আংশিক কমিটি ঘোষণার পাশাপাশি বরিশাল জেলা সমিতি ও বরিশাল বিভাগ যুব সমিতির কার্যকরী পরিষদের ও আংশিক নাম ঘোষণা করা হয়।
অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন বরিশাল বিভাগ সমিতির আহ্বায়ক কামরুল আহসান মিন্টু। প্রথমেই প্রধান অতিথি বরিশাল বিভাগ সমিতির প্রধান উপদেষ্টা লুৎফর রহমান বরিশাল বিভাগ সমিতির কার্যকরী পরিষদের আংশিক নাম ঘোষণা করেন। ঘোষণায় সভাপতি কামরুল আহসান মিন্টু, সিনিয়র সহ সভাপতি মুজিবুর রহমান সিকদার, সহ সভাপতি আল আমিন ভূইয়া, মিনজু সরদার, জাহাঙ্গীর আলম, আক্তার আহমেদ খান, সাধারন সম্পাদক সুজন সিকদার , যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ শাহিন হাওলাদার, সহ সাধারণ সম্পাদক আব্দুস সালাম দুরানী, সাংগঠনিক সম্পাদক ফিলু তালুকদার, মহিলা সম্পাদিকা শান্তা সিকদার, সম্মানিত সদস্য আতিয়ার রসুল কিটন, নাজমুল আহসান তুহিন।
এর পরেই নব গঠিত বরিশাল বিভাগ সমিতির সভাপতি কামরুল আহসান মন্টু বরিশাল জেলা সমিতি ও বরিশাল বিভাগ যুব সমিতির কার্যকরী পরিষদের আংশিক ঘোষণা করেন। ঘোষনায় বরিশাল জেলা সমিতির সভাপতি মোঃ ফিরোজ খান, সিনিয়র সহ সভাপতি সাগর আহমেদ, সাধারন সম্পাদক জামাল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক বাদল মাস্টার, সাংগঠনিক সম্পাদক ইলিয়াস মৃধা, মহিলা বিষয়ক সম্পাদক রুপালী গোমেজ। এবং শেষে বরিশাল বিভাগ যুব সমিতির যাদের নাম ঘোষণা করেন তারা হলেনঃ বরিশাল যুব সমিতির সভাপতি নাসির উদ্দিন খান, সিনিয়র সহ সভাপতি মোঃ ইব্রাহিম, সাধারন সম্পাদক মোঃ ফরিদ আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সালাম, সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান মোল্লা।
নব গঠিত বরিশাল বিভাগ সমিতির সভাপতি কামরুল আহসান মিন্টু ও সাধারণ সম্পাদক সুজন সিকদার বলেন” এই বরিশাল বিভাগ সমিতি গঠন তন্ত্র অনুযায়ী সৃষ্টি হয়েছে। তবে যারা এখন ও এই সমিতি থেকে দুরে অবস্থান করছেন তাদের আহ্বান করছি আপনারা আসুন সকলে মিলে এই বরিশাল সমিতিকে আরো সামনের দিকে নিয়ে যাই। নইলে যারা বিশৃঙ্খলা সৃষ্টি করবেন তাদের জন্য সমিতির গঠনতন্ত্র অনুযায়ী পদক্ষেপ নেওয়া হবে”। তারা আরো বলেন” এই সমিতি এখন পূর্বের থেকে ও আরো শক্তিশালী ভাবে বাঙালী কমিউনিটি র জন্য কাজ করবে। এক্ষেত্রে বরিশাল জেলা সমিতি ও বরিশাল বিভাগ যুব সমিতিও তাদের কল্যাণকর কাজ দিয়ে কমিউনিটি র পাশেই থাকবে। এজন্য সকলের সহযোগিতা ও কামনা করেন।
আলোচনায় আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলে জানানো হয়েছে ।